Thursday, May 26, 2016

প্রত্যেকটা ম্যাচই শেষ ম্যাচ ভেবে নামি:‌ দেবজিৎ | আজকাল

মুনাল চট্টোপাধ্যায়: গত আই লিগে সেরা গোলকিপারের পুরস্কার পেয়েছিলেন দেবজিৎ মজুমদার। কোচ সঞ্জয় সেনের মতো উত্তরপাড়ার দেবজিতেরও এবার প্রচণ্ড আক্ষেপ ছিল মোহনবাগানকে আই লিগ দিতে না পারায়। ফেডারেশন কাপ জিতে সেই দুঃখ কিছুটা ভুলেছেন। তবে কোচের মতো তাঁরও প্রতিজ্ঞা আই লিগটা আবার পেতেই হবে। ফেডারেশন কাপ জেতার পর সদস্য–সমর্থকদের প্রবল উন্মাদনা, কর্তাদের সংবর্ধনায় আল্পুত দেবজিৎ এখনও একটা ঘোরের মধ্যে আছেন।

দুই ডিফেন্ডার বিদায় জানাতে চলেছেন বার্সিলোনাকে | আজকাল

আজকালের প্রতিবেদন:‌ নতুন মরশুম শুরুর আগে বড়সড় ধাক্কা খেল বার্সিলোনা। ডিফেন্সের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় জেভিয়ার মাসচেরানোর দল ছাড়া প্রায় চূড়ান্ত। তিন বছরের চুক্তিতে তিনি ইতালীয় ক্লাব জুভেন্টাসে সই করেছেন বলে জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যমগুলি।

মুনরো আর ইউসুফের আউট নিয়ে আক্ষেপ | আজকাল

আজকালের প্রতিবেদন:‌ বড় তারকার ভিড় হয়ত সে অর্থে নেই। কিন্তু যাঁরা আছেন, প্রত্যেকেই কাজের কাজটা করছিলেন যথার্থভাবেই। ‘‌দল’‌ হয়ে ওঠা বলতে যা বোঝায়, ঠিক সেটাই হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের ক্ষেত্রে, এবারের আই পি এলে। ব্যাটিং–বোলিং, একটা ভারসাম্য ছিল দলে। কিন্তু ভাল খেলতে খেলতেই ছন্দপতন। বুধ–রাতে কে কে আরের বিদায়ঘণ্টা বাজিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ।

সোমার সোনা | আজকাল

আজকালের প্রতিবেদন:‌ ত্রয়োদশ জাতীয় ইউথ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের প্রথম দিনেই সোনা ঢুকল বাংলার ঘরে। কেরলের কোঝিকোড়ে বৃহস্পতিবার শুরু হওয়া এই প্রতিযোগিতার লং জাম্পে সোনা জিতলেন পুরুলিয়ার মেয়ে সোমা কর্মকার। তাঁর দূরত্ব ছিল ৫.‌৮৬ মিটার। ১৭ বছর বয়সী সোমা এখন দুর্গাপুরের সেইল আকাদেমিতে কোচ তপন ভাণ্ডারীর অধীনে অনুশীলন করেন।