Friday, May 6, 2016

এএফসি কাপের ম্যাচ খেলেই হাইতি উড়ে যাবেন সনি নর্ডি | বর্তমান

আগামী ২৪ মে এএফসি কাপের রাউন্ড অব সিক্সটিনে গ্রুপ-‘ই’র রানার্স-আপ দলটির মুখোমুখি হবে গ্রুপ-‘জি’র শীর্ষ স্থানাধিকারী মোহন বাগান। ঠিক তার আগের দিন অর্থাৎ ২৩ মে কোপা আমেরিকার জন্য ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করবে হাইতি।

সাইনা আমার অনুপ্রেরণা:‌ সিন্ধু | আজকাল

মুম্বই:‌ সাফল্যের তালিকায় বিশ্বচ্যাম্পিয়নশিপে পর পর দুটি ব্রোঞ্জ। তবু স্বাভাবিক ভাবেই তঁার চোখ রিওতে অভিষেক অলিম্পিকে দেশকে পদক এনে দেওয়া। ‘‌এটা বিশ্বচ্যাম্পিয়নশিপের চেয়ে অনেক বড় ব্যাপার। যে কোনও ক্রীড়াবিদের চূড়ান্ত লক্ষ্যই থাকে অলিম্পিক পদক জেতা। যদিও সেখানে পরিবেশ, পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। তবুও আমি উত্তেজিত। যতই হোক এটা আমার প্রথম অলিম্পিক।’‌ এক নাগাড়ে কথাগুলো বলছিলেন পি ভি সিন্ধু।

তারুণ্যেই ভরসা দুঙ্গার | আজকাল

নেইমারকে যে পাওয়া যাবে না এটা আগেই জানা গিয়েছিল। পাশাপাশি, আরও অনেক তারকা না–ও খেলতে পারেন। তাই কোপা আমেরিকার জন্য রীতিমতো নতুন এবং তরুণ দলকেই বেছে নিলেন ব্রাজিল কোচ দুঙ্গা। শুক্রবার কোপার জন্য ব্রাজিলের ২৩ জনের চূড়ান্ত দল বেছে নিলেন। সেখানে স্থান একগাদা অনামী খেলোয়াড়ের।

ইউরোপা ফাইনালে লিভারপুল–‌সেভিয়া | আজকাল

লন্ডন:‌ চ্যম্পিয়ন্স লিগের মত ইউরোপা লিগের ফাইনালে অন্তত স্পেন বনাম স্পেন হচ্ছে না!‌ বৃহস্পতিবার রাতে ইউরোপার দুটি সেমিফাইনালেরই ফিরতি পর্বের ম্যাচ শেষে যা দাঁড়াল, তাতে ১৮ মে বাসেলের ফাইনাল লাইন–‌‌আপে স্পেনীয় ফুটবলের প্রতিনিধি হিসাবে সেভিয়া থাকছে। তবে, ট্রফি জয়ের পথে তাদের শেষতম বাধা হতে যাচ্ছে ইংরেজ ক্লাব লিভারপুল।

শচীনের আশ্বাস সত্ত্বেও অধরা ওয়াকলা গ্রামের উন্নয়ন | আজকাল

ঔরঙ্গাবাদের, ওয়াকলা গ্রাম। সেই গ্রামের উন্নয়নের জন্য ১ কোটি টাকা দেওয়ার আশ্বাস দিয়েছেন শচীন তেন্ডুলকার। কিন্তু গ্রাম্য রাজনীতির ঠেলায় সেই টাকা এখন পর্যন্ত ব্যবহারই করা যায়নি!‌ সে কী?‌ এ কেমন গ্রাম!‌ হ্যাঁ, ‘‌ওয়াকলা’‌ গ্রামের কথা শুনে এই প্রশ্নটাই মনে জাগতে বাধ্য।

পাশে আর্মান্দো, বাইচুং, কুটিনহোরা | আজকাল

১১ কোটি টাকা জরিমানা!‌ আগামী আই এস এল শুরুর আগেই ১৫ পয়েন্ট কেটে নেওয়া!‌ দুই শীর্ষকর্তার তিন ও দুই বছরের নির্বাসন!‌ এফ সি গোয়ার এমন শাস্তির বহর দেখে চোখ কপালে উঠেছে তাদের কোচ জিকো। ব্রাজিলীয় কিংবদন্তি প্রচণ্ড বিরক্তও। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘‌কিছু বলার নেই!‌ কমিটি যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে আমি বিরক্ত বোধ করছি।’‌ আই এস এল রেগুলেটরি কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে এফ সি গোয়া নিয়ে, তাতে এলানোর বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন বলেই ধরে নেওয়া যায়। কিন্তু জিকো তা মানতে রাজি নন।

‌পাকিস্তানের কোচ মিকি আর্থার | আজকাল

করাচি:‌ সব জল্পনার অবসান। শেষ পর্যন্ত পাকিস্তানের কোচ হলেন মিকি আর্থার। টোয়েন্টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের জঘন্য পারফরমেন্সের পর গত এপ্রিলে ওয়াকার ইউনিস পদত্যাগ করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই নিয়ে তিনটে দলের কোচ হলেন আর্থার। ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন। ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত সামলেছেন অস্ট্রেলিয়ার দায়িত্ব। পাক বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এই মাসের শেষের দিকে দলের সঙ্গে যোগ দেবেন আর্থার।‌