Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Monday, May 16, 2016

ISL ও আই লিগ কি মিলে যাবে? সমালোচনার পাশেই উঠছে প্রশ্ন । এনাডু ইন্ডিয়া - সোনার বাংলা

দিল্লি, ১৬ মে : ISL ও আই লিগ কি মিলে যাবে? এই দুটি মিলিয়ে কি একটি লিগ হবে? আগামীকাল এই নিয়ে দিল্লির ফুটবল হাউসে ফেডারেশনের গুরুত্বপূর্ণ সভা বসতে চলেছে। তবে ফেডারেশনের কর্তাদের কাছে কাজটা যে সহজ হবে না, সে বিষয়টা পরিষ্কার হয়ে গেছে। ফেডারেশনের সভায় ঝড় তুলতে কোমড় বেঁধে আসরে নামছেন ইস্টবেঙ্গল–মোহনবাগান কর্তারা।

ভারতীয় ফুটবল ফেডারেশন ও IMG রিলায়েন্স কর্তৃপক্ষ চাইছে ISL ও আই লিগকে মিলিয়ে দিতে। তা করা হলে ক্লাবগুলিকে ২৫ কোটি টাকা গ্যারান্টি মানি জমা রাখতে হবে। এখানেই আপত্তি ইস্টবেঙ্গল, মোহনবাগান, সালগাঁওকারের মতো ঐতিহ্যবাহী ক্লাবগুলোর। তাদের বক্তব্য, নতুন ফ্র্যাঞ্চাইজ়িগুলির সঙ্গে ক্লাবগুলির অনেক পার্থক্য রয়েছে। এই ক্লাবগুলির ঐতিহ্য অনেক বেশি। এগুলি সব ফ্যানবেস ক্লাব।   

দুই লিগ মিলে গেলে তা ১০ দলকে নিয়ে করার পরিকল্পনা রয়েছে ফেডারেশনের। এখন ISL–এ রয়েছে ৮টি দল। সেক্ষেত্রে বাকি দল দু’টি কী হবে, তা নিয়ে সমস্যা দেখা দেবে। ফেডারেশন কর্তারা চাইছেন অ্যাটলেটিকো ডি কলকাতার সঙ্গে মোহনবাগানকে মিলিয়ে দিতে। মোহনবাগান কর্তারা আবার তাতে রাজি নন। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার ও মোহনবাগান সচিব অঞ্জন মিত্র বলেন, “বিষয়টা নিয়ে সভায় ঝড় তুলব। আমরা মেনে নেব না। প্রয়োজনে ফিফার দ্বারস্থ হব।”

No comments:

Post a Comment