Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Friday, May 13, 2016

শনিবার রাতেই জানা যাবে, লা লিগা চ্যাম্পিয়ন কারা | বর্তমান

মাদ্রিদ, ১৩ মে: বিশ্বব্যাপী ছড়িয়ে রয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের অসংখ্য অনুরাগী। শনিবার এই দুই দলের ম্যাচের দিকে তাকিয়ে থাকবেন তাঁরা। অ্যাওয়ে ম্যাচে বার্সেলোনা খেলবে গ্রানাডার বিরুদ্ধে। ঘরের মাঠে ডেপোর্তিভো লা কোরুনা চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদের দিকে। খেতাব নির্ধারণের জন্য এই দু’টি ম্যাচের ফল অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতীয় সময় রাত সাড়ে আটটায় শুরু দুই স্প্যানিশ ক্লাবের ম্যাচ।
৩৭ ম্যাচে ৮৮ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। শনিবার গ্রানাডাকে হারাতে পারলেই তারা চ্যাম্পিয়ন হবে। সমসংখ্যক ম্যাচে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৮৭ পয়েন্ট। লিগের শেষ ম্যাচে বার্সা হারলে এবং রিয়াল জিতলে খেতাব ঢুকবে সান্তিয়াগো বার্নাব্যুতেই। এমনকী, বার্সা ড্র করল এবং রিয়াল জিতল-তাহলেও রোনাল্ডোরা জিতবেন লা লিগা খেতাব।
গ্রানাডার বিরুদ্ধে তিন পয়েন্ট তুলে লা লিগা জিততে মরিয়া লুই সুয়ারেজ-নেইমাররা। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পর লুই এনরিকের দৃষ্টি এখন দ্বিমুকুটের দিকে। লা লিগা এবং কোপা দেল রে, এই দু’টি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে সমর্থকদের ক্ষতে প্রলেপ দিতে তৈরি তিনি। শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বার্সার উরুগুয়ান স্ট্রাইকার লুই সুয়ারেজ বলেন, ‘জয়ের জন্য শুরু থেকেই বিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়তে হবে। চলতি মরশুমে প্রচুর ম্যাচ জিতেছি আমরা। তারপর হঠাৎই কয়েকটি ম্যাচে ছন্দপতন হয়। সেই বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়েছে দল। টিম স্পিরিট আমাদের উঁচু তারে বাঁধা।’
ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লিগের প্রথম পর্বের ম্যাচে গ্রানাডাকে ৪-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। সেই ম্যাচে হ্যাটট্রিক পেয়েছিলেন লিও মেসি। অপর গোলটি এসেছিল নেইমারের কাছ থেকে। শনিবার অ্যাওয়ে ম্যাচেও দলকে জেতানোর বড় ভূমিকা নিতে পারেন এই দুই লাতিন আমেরিকান তারকা। শনিবার গ্রানাডার বিরুদ্ধে অনিশ্চিত ক্লদিও ব্র্যাভো। তাঁর কাফ মাসলের চোট এখনও পুরোপুরি সারেনি। ব্র্যাভোর পরিবর্তে বার্সা দুর্গ আগলাতে দেখা যেতে পারে আন্দ্রে টার স্টেগেনকে। 
এদিকে, গ্রানাডার কাছে বার্সেলোনার হার কামনা করছেন রিয়াল মাদ্রিদের সমর্থকরা। শেষ ম্যাচে মেসিরা হারলে এবং রিয়াল জিতলে সবচেয়ে খুশি হবেন জিনেদিন জিদান। শনিবার বার্সা হারলে এবং রিয়াল ড্র করলে দুই ক্লাবেরই পয়েন্ট হবে ৮৮। হেড টু হেডে এগিয়ে থাকার সুবাদে সেক্ষেত্রে লিগ চ্যাম্পিয়ন হবেন বার্সেলোনাই। রিয়ালের তারকা হেসে রডরিগেজ এদিন বলেছেন, ‘আমরা ডেপোর্তিভো লা কোরুনার বিরুদ্ধে জয় তুলে নিতে চেষ্টার কসুর করব না। এটা ঠিক যে, চ্যাম্পিয়ন হওয়ার জন্য রিয়ালকে এই মুহূর্তে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। কিন্তু শনিবার ৯০ মিনিট সেই ভাবনা ভুলে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে ফুটবলাররা। জানুয়ারি মাসে প্রথম লেগে রিয়াল ৫-০ গোলে হারিয়েছিল ডেপোর্তিভোকে। সেরকমই সহজ জয় শনিবার চাই।’
খেতাব নির্ধারক ম্যাচে যথেষ্ট ভূমিকা থাকবে গ্রানাডা এবং ডেপোর্তিভো লা কোরুনার। দুই দলের ফুটবলাররাই 
শনিবার প্রতিপক্ষের বিরুদ্ধে সেরা পারফরম্যান্স তুলে ধরার জন্য প্রস্তুত।

No comments:

Post a Comment