Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Sunday, May 8, 2016

ঘরের মাঠে লাজংকে উড়িয়ে দিল মোহনবাগান | আনন্দবাজার

জেজের হ্যাটট্রিক

মোহনবাগান ৫ (জেজে-৩, বিক্রমজিৎ, আজহারউদ্দিন)
লাজং এফসি ০
এই লাজংয়ের কাছেই পর পর তিনবার হারের মুখ দেখতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। আই লিগের শেষ ম্যাচের পর ফেডারেশন কাপে দুই লেগে এই লাজংয়ের কাছে হেরেই বিদায় নিতে হয়েছে মেহতাব, র‌্যান্টিদের। সেই লাজংকেই এই বারাসত স্টেডিয়ামে ৫ গোলে উড়িয়ে দিল মোহনবাগান।
জেজের হ্যাটট্রিক, বিক্রমজিৎ ও আজহারউদ্দিন মল্লিকের একটি  করে গোলে উড়ে গেল ইস্টবেঙ্গলকে তিনবার হারানো লাজং এফসি। দারুণ ছন্দে রয়েছে সঞ্জয় সেনের দল। তা আরও একবার প্রমাণ করে দিল সেমিফাইনালের এই ম্যাচ। কর্নেল গ্লেন ও সনি নর্ডি থাকলেও তাঁদের পা থেকে কোনও গোল আসেনি। একাই কাজের কাজ করে গেলেন জেজে লালপেখলুয়া।
প্রথমার্ধের শেষে গোলের মুখ খুললেন জেজে। বিক্রমজিতের থেকে বল পেয়ে ২০গজ দূর থেকে গোলে শট নিয়েছিলেন সনি। কিন্তু কোনও রকমে সেই শট বাঁচিয়ে দেন লাজং গোলকিপার। কিন্তু পুরো ক্লিয়ার করতে ব্যর্থ হন তিনি। ফিরতি বলে জেজের শট চলে যায় গোলে।  ৫ মিনিটের  মধ্যেই মোহনবাগানকে এগিয়ে দেন বিক্রমজিৎ সিংহ।  প্রথমার্ধ ২-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে মোহনবাগান।  দ্বিতীয়ার্ধের শুরুতে আবার জ্বলে ওঠেন জেজে।  ৫১ ও ৫৬ মিনিটে  পর পর গোল করে নিজের হ্যাটট্রিককিও সেরে ফেলেন জেজে লাপেখলুয়া।  সর্ব সাকুল্যে লাজংয়ের ৭০ মিনিটে একটি সুযোগ নষ্ট ছাড়া আর তেমনভাবে খুঁজে পাওয়া যায়নি।  ৮৬ মিনিটে  শেষ কাজটি করে যান আজহারউদ্দিন মল্লিক।  গোল না করলেও গোলের পিছনে ভূমিকা রেখে গেলেন সনি।  শেষ বাঁশি বাজার আগে নিশ্চিত সুযোগও নষ্ট করলেন জেজে। পাঁচ গোল ঝুলিতে নিয়ে লাজংয়ের ঘরের মাঠে ফিরতি লেগের ম্যাচ খেলতে নামবে মোহনবাগান।

No comments:

Post a Comment