Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Tuesday, May 10, 2016

চার ম্যাচ সাসপেন্ড জেমস মোগা, অবিচারের শিকার মহমেডান স্পোর্টিং | বর্তমান

বুধবার গোয়ায় ফাতোরদা স্টেডিয়ামে দ্বিতীয় ডিভিশন আই লিগের খেতাব নির্ধারক ম্যাচে মহমেডান স্পোর্টিং মুখোমুখি হচ্ছে ডেম্পোর। এমনিতে এবার দ্বিতীয় ডিভিশন আই লিগে নির্দয় ক্রীড়াসূচির শিকার হয়েছে মহমেডান স্পোর্টিং। তাদের সব হোম ম্যাচ আগে দিয়ে দেওয়া হয়েছে। শেষ পর্বে মাত্র তিন দিনের মধ্যে তাদের তিনটি ম্যাচ খেলতে বাধ্য করেছে ফুটবল হাউস। 

অন্যদিকে, ফেডারেশন সহ সভাপতি শ্রীনিবাস ডেম্পোর দলকে সুবিধা দিতে শেষ দিকে হোম ম্যাচ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ডেম্পো ম্যাচের আগে মহমেডানের এক নম্বর স্ট্রাইকার জেমস মোগাকে হঠাৎ চার ম্যাচের জন্য সাসপেন্ড করল ফেডারেশন। জেমস মোগার শাস্তি অনেকটাই বেশি হয়ে গেল। বেঙ্গালুরু এফ সি ম্যাচের আগে ইস্ট বেঙ্গলের অর্ণব মন্ডলকে সাসপেন্ড করে সুনীল ছেত্রীদের যেভাবে অ্যাডভানটেজ দিয়েছিল ফেডারেশন, মোগাকে সাসপেন্ড করে ঠিক একই কাজ করলেন ফুটবল ভবনের বাঙালি কর্তারা। কারণ আই এম জি আরের চাপে তাঁরা চান না কলকাতার আরও একটি দল ২০১৬-১৭ মরশুমে আই লিগে খেলুক। কারণ সেই ক্ষেত্রে ২০১৭ লিগ করতে আরও অসুবিধায় পড়বে ফেডারেশন। তবে ফুটবল হাউসের এই সব কাণ্ডের পরও আই এফ এ সভাপতি হিসাবে সুব্রত দত্ত নীরব। কিন্তু বাংলার দলগুলির বিরুদ্ধে এমন বিমাতৃসুলভ কাজে তিনি নির্বিকার দেখে বিস্মিত ময়দান। আই লিগের দ্বিতীয় ডিভিসনে চ্যাম্পিয়ন হতে হলে আজ জিততেই হবে মহমেডানকে। আর ডেম্পো একটি পয়েন্ট পেলেও আই লিগে প্রত্যাবর্তনের লক্ষ্যে এগিয়ে যাবে। এই ম্যাচটিতে নজর থাকবে লাল-হলুদ কর্তাদের। কারণ সোমবার মরগ্যানের সঙ্গে চুক্তি নিয়ে আলোচনার সময়ে ডেম্পোর মন্দার রাও দেশাই, রোমিও ফার্নান্ডেজদের নাম উঠেছিল। মোগা না থাকায় পাঞ্জাবী স্ট্রাইকার অজয় সিংয়ের উপরই গোল পাওয়ার ব্যাপারে মহমেডান নির্ভর করছে। মহমেডান কোচ সুব্রত ভট্টাচার্য (পটলা) বলেছেন,‘আমরা শেষ পাঁচটি ম্যাচে অপরাজিত। মোগা না থাকায় দলের শক্তি কমবে। মোগাকে যেভাবে সাসপেন্ড করা হয়েছে তাতে ছেলেদের জেদও বেড়েছে। আমরা দ্বিতীয় ডিভিসনের বাকি দুটি ম্যাচেও মোগাকে পাচ্ছি না।’
সাইয়ের সামার কোচিং ক্যাম্প: সোমবার শুরু হচ্ছে কলকাতা পূর্বাঞ্চল সাইয়ের সামার কোচিং ক্যাম্প। চলবে তিন সপ্তাহ। সাইয়ে যে সমস্ত ডিসিপ্লিনে কোচিং হয় তার সবকটিতেই হবে সামার ক্যাম্প। শুক্রবার পর্যন্ত ফর্ম পাওয়া যাচ্ছে সাই ক্যাম্পাস থেকে। জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্সে লিলি দাসের সাফল্যের পর অ্যাথলেটিক্সের সামার ক্যাম্পে যোগ দেওয়ার উৎসাহ বেশি।

No comments:

Post a Comment