Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Thursday, May 5, 2016

ফেডারেশন কাপে বাংলার মুখ রাখছে মোহনবাগান | আনন্দবাজার

মোহনবাগান ৪ (কাটসুমি, সনি-২, জেজে)
সালগাওকর ০
প্রথম লেগের ম্যাচের ফল: মোহনবাগান ৩-২ সালগাওকর
জেজের বল গোল লাইন সেভ হওয়া দিয়ে বারাসতে শুরু হয়েছিল ফেডারেশন কাপের মোহনবাগান-সালগাওকর ম্যাচ। শেষ হল সেই জেজের গোলেই। যে জেজের গোলে প্রথম লেগের ম্যাচে গোয়ার মাটিতে সাগাওকরকে হারিয়েছিল মোহনবাগান সেই জেজেই এদিন দলের পাশে চতুর্থ গোলটি লিখে ফেললেন।
তার আগে অবশ্য কাজের কাজটি করে দিয়েছিলেন কাটসুমি, সনিরা। ২৫ মিনিটে গোলের মুখ খোলেন কাটসুমি। লেনি রডরিগেজের ক্রস থেকে গোল করে যান বাগানের জাপানি মিডিও।  প্রথমার্ধ শেষের ঠিক আগে ব্যবধান বাড়িয়ে যান সনি নর্ডি। প্রথম লেগে ৩-২ গোলে জেতার সুবাদে দ্বিতীয় লেগের প্রথমার্ধেই ৫-২ এ এগিয়ে অনেকটাই সেমিফাইনালের কাছে পৌঁছে গিয়েছিল বাগান। দ্বিতীয়ার্ধের আরও দুটো গোল তা নিশ্চিত করে গেল। অন্যদিকে বাগান ডিফেন্ডারদের কৃতিত্বে গোলের মুখ খুলতে ব্যর্থ সালগাওকর।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সালগাওকর গোলে আক্রমণ শানাতে শুরু করেন সনিরা। আর ৫২ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করে ফেলেন দলের হাইতিয়ান স্ট্রাইকার। চোট সারিয়ে এদিনই মাঠে ফিরেছেন তিনি। তার আগেই অফ সাইডের জন্য বাতিল হয়েছে কাটসুমির গোল। মোহনবাগান গোলে চাঞ্চল্যের সৃষ্টি হয় যখন পর পর তিনবার সালগাওকরের গোলমুখি শট ক্রসবারে লেগে ফিরে আসে। এর পর বেশ কয়েকবার গোলের মুখ খোলার চেষ্টা করেও ব্যর্থ হয় গোয়ার দল। অতিরিক্ত সময়ে শেষ কাজটি করে যান জেজে। তাঁর সোলো রান শেষ হয় সালগাওকর গোলে।

No comments:

Post a Comment