Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Tuesday, May 10, 2016

মুম্বইয়ের বিরুদ্ধে বিরাটই বড় ভরসা বেঙ্গালুরুর | বর্তমান


আইপিএলে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১০ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছে মুম্বই। একটা ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট পেয়েছে বেঙ্গালুরু। অর্থাৎ প্লে-অফের দৌড়ে টিকে থাকতে দুই দলই ম্যাচটি জেতার জন্য মরিয়া। 

গত ম্যাচে কিংস ইলেভেনের বিরুদ্ধে এক রানে নাটকীয় জয় ছিনিয়ে নিয়েছিল বেঙ্গালুরু। আর গত ম্যাচে মুম্বই গো-হারান হেরে গিয়েছিল সানরাইজার্সের বিরুদ্ধে। মানসিক দিক থেকে দুই দলের ক্রিকেটাররা এখন বিপরীত মেরুতে অবস্থান করছে। তার উপর বিরাট কোহলির দুরন্ত ফর্ম বেঙ্গালুরুকে এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে রাখতে হবে। বিরাট এখনও অবধি ৫৬১ রান করেছেন। তাঁর মধ্যে দু’টি সেঞ্চুরিও রয়েছে। তাছাড়া ক্রিস গেইল, এবি ডি’ভিলিয়ার্স, শেন ওয়াটসন, শচীন বেবিও রানের মধ্যে আছেন। গত ম্যাচে ডি’ভিলিয়ার্স হাফ-সেঞ্চুরি করেছিলেন। বেঙ্গালুরুর বোলিংয়ের তুলনায় ব্যাটিং ইউনিট খুবই শক্তিশালী। যা মুম্বইয়ের বোলারদের সমস্যায় ফেলতে পারে। তবে ক্রিস গেইল এখনও বড় রান পাননি। কোন দিন তাঁর ব্যাটে ঝড় উঠবে সেটা প্রেডিক্ট করা বেশ কঠিন। বেঙ্গালুরুর বোলিংয়ে তেমন কোনও চমক নেই। পেস অ্যাটাকে রয়েছেন বরুণ অ্যারন, স্টুয়ার্ট বিন্নি, ক্রিস জর্ডন। তবে স্পিনার যুজবেন্দ্র চাচল ভালো পারফর্ম করছেন।
গত ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে ৮৫ রানে হেরে বেশ বিপাকে মুম্বই। তবে বুধবার বেঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট তালিকায় এক ধাপ উপরের দিকে উঠে আসার সুযোগ রয়েছে তাঁদের সামনে। তবে হেরে গেলে গতবারের চ্যাম্পিয়নদের প্লে-অফে জায়গা করে নিতে সমস্যা হবে। প্রথম সাক্ষাতে মুম্বই হারিয়েছিল বেঙ্গালুরুতে। রহিত শর্মার নেতৃত্বে মুম্বই ফিরতি লড়াই জিততে মরিয়া। মুম্বইয়ের ব্যাটিংয়ের বড় ভরসা অধিনায়ক রহিত শর্মা। বিরাট কোহলির মতো না হলেও রহিত কিন্তু আইপিএল নাইনে ছন্দে আছেন। এছাড়া অম্বাতি রায়াডু, কিয়েরন পোলার্ড, মিচেল ম্যাকলেনাঘান, জশ বাটলার, ক্রুনাল পান্ডিয়ারা বড় রান করতে পারেন। পার্থিব প্যাটেলও ফর্মে আছেন। বেঙ্গালুরুর থেকে মুম্বইয়ের বোলিং বেশ শক্তিশালী। হরভজন সিংয়ের মতো অভিজ্ঞ স্পিনার রয়েছেন। ক্রুনাল পান্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স মুম্বইকে সাফল্য এনে দিতে পারে। পেসার যশপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া এখনও অবধি নজর কাড়তে ব্যর্থ হলেও তাঁদের খাটো করে দেখলে ভুল করবে বেঙ্গালুরু।

No comments:

Post a Comment