Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Wednesday, May 18, 2016

বেইলির ঘটনা আবার উসকে দিল হিউজের মৃত্যুকে | আনন্দবাজার

আরও একটা বড় দুর্ঘটনা হয়ে যেতে পারত ক্রিকেট মাঠে। কিন্তু বাঁচিয়ে দিল হেলমেট। জীবন ফিরে পেয়ে তাই নতুন হেলমেটকেই ধন্যবাদ জানালেন জর্জ বেইলি। মঙ্গলবার বিশাখাপত্তনমে দিল্লি বনাম পুণে ম্যাচের ঘটনা। ব্যাট করছিলেন বেইলি। নাথান কোল্টার নাইলের একটি বাউন্সার সরাসরি এসে লাগে জর্জ বেইলির হেলমেটের জালে। বলের গতি এতটাই ছিল যে বল লেগে বেইলির মাথা থেকে খুলে ছিটকে যায় হেলমেট।
সেই নাইলের বলে প্রায় আহত হতে হতে বাঁচলেন বেইলি যাঁর অধিনায়কত্বেই অস্ট্রেলিয়ার হয়ে টি২০ অভিষেক হয়েছিল নাইলের। বেইলি বলেন, ‘‘আমার মনে হয় যাঁরা টিভিতে দেখেছেন তাঁরা ভাল বুঝতে পেরেছিলেন। কারণ এত দ্রুত বলটা এসে আমার হেলমেটে লেগেছিল যে আমি কিছুই বুঝতে পারিনি। কিন্তু ওই নতুন হেলমেট ভাগ্যিস ছিল আমার কাছে।’’
গত সপ্তাহেই ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছিল পেস আক্রমণের বিরুদ্ধে প্লেয়ারদের হেলমেট ব্যবহার করতেই হবে। ফিলিপ হিউজের মৃত্যুর পরই এই ব্যাপারে সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ২০১৪ বিশ্বকাপের আগেই মাথায় বাউন্সার লেগে মৃত্যু হয়েছিল তাঁর। বেইলি বলেন, ‘‘হেলমেটটা স্টাম্পের উপর না পরায় দেখলাম অনেকেই হতাশ হয়েছেন। কিন্তু বেশিরভাগ প্লেয়ারই আমার শরীরের খবর নিয়েছে।’’ ওই ঘটনার পরে নাইল তাঁর প্রাক্তন অধিনায়কের খবর নেন। 

No comments:

Post a Comment