Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Monday, May 16, 2016

আর কখনও বায়ার্নে না ফেরার ইঙ্গিত গুয়ার্দিওলার । বর্তমান

মিউনিখ, ১৫ মে: বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে টানা তিন মরশুমেই লিগ জয়ের উৎসব উদযাপন করলেন পেপ গুয়ার্দিওলা। এবার বিদায় নেওয়ার সময় ঘনিয়ে আসছে! মরশুম শেষেই ম্যাঞ্চেস্টার সিটির দায়িত্ব নিতে বায়ার্ন মিউনিখ ছেড়ে যাবেন তিনি। তার আগে গুয়ার্দিওলা ইঙ্গিত দিলেন ভবিষ্যতে আর কখনও বায়ার্নে ফিরবেন না।

আগেই বুন্দেশলিগা নিশ্চিত হলেও অ্যালিয়াঞ্জ অ্যারিনায় মরশুমের শেষ লিগ ম্যাচে হ্যানোভারকে ৩-১ গোলে হারিয়ে বিজয়োল্লাসে মেতে ওঠেন জার্মান জায়ান্টরা। মারিও গোতজে জোড়া গোল করেন। অপর গোলটি করেন রবার্ট লিওয়ানডস্কি। মরশুমের সর্বোচ্চ স্কোরার লিওয়ানডস্কির গোল সংখ্যা দাঁড়াল ৩০। আগামী শনিবার বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জার্মান কাপের ফাইনালের মধ্য দিয়ে বাভারিয়ানদের কোচ হিসেবে শেষবারের মতো মাঠে নামবেন গুয়ার্দিওলা। মুলার-লিওয়ানডস্কিরা নিশ্চয়ই শিরোপা উল্লাসে মেতেই কোচকে বিদায় দিতে চাইবেন! এক সাক্ষাৎকারে গুয়ার্দিওলা বলেন, ‘আমি বায়ার্নে আর কখনও কোচ হিসেবে ফিরব বলে মনে করি না। আরও নতুন উচ্চতায় ওঠার জন্য তাদের নতুন কোচ প্রয়োজন।’ বায়ার্নে কোচিং কেরিয়ারে গুয়ার্দিওলার একটা আক্ষেপও রয়েছে। বাভারিয়ানদের চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দেওয়ার ইচ্ছাটা আর পূরণ হলো না। তার অধীনে তিন মরশুমেই সেমিফাইনাল থেকে বিদায় নেয় বুন্দেশলিগা চ্যাম্পিয়নরা। এ ব্যাপারে গুয়ার্দিওলার কথায়, ‘আমার খেলোয়াড়দের চ্যাম্পিয়নস লিগের শিরোপা এনে দিতে পারিনি। সমর্থকদের কাছে আমি দুঃখ প্রকাশ করছি, বিশেষ করে খেলোয়াড়দের কাছে।’ সাম্প্রতিক কালে বুন্দেশলিগায় একক আধিপত্য দখলে রেখেছে বায়ার্ন। নিজেদের সেরাটা দিয়ে লিগ শিরোপাটিকে যেন নিজেদের সম্পত্তিই বানিয়ে ফেলেছে দলটি। 
মরশুমের শুরু থেকেই দুর্দান্ত খেলে বায়ার্ন ৩৪ ম্যাচ শেষে সর্বোচ্চ ৮৮ পয়েন্ট নিয়ে এবারের টুর্নামেন্ট শেষ করল। সমান ম্যাচ খেলা বরুশিয়া ডর্টমুন্ড ৭৮ পয়েন্ট নিয়ে জার্মান লিগের রানারআপ হয়েছে। শনিবার বায়ার্নের ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় দর্শকদের অসাধারণ একটি ম্যাচ উপহার দিয়েছেন রবার্ট লিওয়ানডস্কি, মারিও গোতজে, থমাস মুলাররা। প্রায় ৭৫ হাজার দর্শকের সামনে ৩-১ গোলে জিতে শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসেন তারা। চেনা কন্ডিশনে ম্যাচের ১২ মিনিটে লিওয়ানডস্কি গোল করে দলকে এগিয়ে দেন। ২৮ মিনিটের মাথায় কিংসলে কোমানের পাস থেকে থেকে দলের দ্বিতীয় গোলটি করেন মারিও গোতজে। ৫৪ মিনিটেও নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে বায়ার্নকে ৩-০ ব্যবধানে পৌঁছে দেন গোটশে। ম্যাচের ৬৬ মিনিটে হ্যানোভারের হয়ে আর্তার সোবিয়েচের গোলে কিছুটা ব্যবধান কমালেও হার এড়ানো সম্ভব হয়নি অতিথিদের।

No comments:

Post a Comment