Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Tuesday, May 17, 2016

ব্যাক্তিগত বিতর্কের পর জাতীয় দল থেকে বিশ্রামে সর্দার সিংহ | আনন্দবাজার

সামনে অলিম্পিক্স। সেকারণেই কি বিশ্রাম দেওয়া হল ভারতীয় হকি দলের অধিনায়ক সর্দার সিংহকে? নাকি ব্যাক্তিগত সম্পর্কের টানা-পড়েনে রীতিমতো জেরবার ভারতীয় অধিনায়ককে সময় দেওয়া হল সামলে নিতে? যদিও বলা হচ্ছে বিশ্রাম। কারণ দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। তাই চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁকে খেলিয়ে ক্লান্ত করতে চাইছে না হকি ইন্ডিয়া।
সর্দারের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে ড্র্যাগ ফ্লিকার রুপিন্দর পাল সিংহকেও। হয়তো সর্দারকে একা বিশ্রাম দিলে এই বিতর্ক দানা বাঁধতে পারে বলেই এই তালিকায় রাখা হয়েছে রুপিন্দরকেও। ১৮ জনের দলের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে গোলকিপার পিআর শ্রীজেশের হাতে।
আগামী ১০-১৭ জুন লন্ডনে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। অলিম্পিক্সের আগে এটাই হবে প্রস্তুতির সব থেকে বড় মঞ্চ। আর সেই মঞ্চেই থাকছেন না দলের সব অধিনায়ক ও সব থেকে গুরুত্বপূর্ণ প্লেয়ার। হকি ইন্ডিয়ার সভাপতি নারিন্দর বাত্রা জানিয়েছেন, ‘‘সর্দারকে বিশ্রাম দেওয়া হবে সেটা আগে থেকেই ঠিক ছিল। কারণ ও টানা খেলছে। যেভাবে আজলান শাহতে সর্দারকে খেলিয়ে বিশ্রাম দেওয়া হয়েছিল শ্রীজেশকে। এবার শ্রীজেশ অধিনায়কত্ব করবেন। এখানে কোচ কিছু নতুন মুখকেও দেখে নেবে। যেখান থেকে সেরা কম্বিনেশন তুলে আনতে পারবে অলিম্পিক্সের জন্য।’’ সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে এসভি সুনীলকে। শ্রীজেশ জানিয়েছেন, ‘‘অলিম্পিক্সের আগে এই টুর্নামেন্টে নিজেদের সেরাটা দিয়ে ভাল করতে পারলে দল অনেক বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠবে।’’
দল: পিআর শ্রীজেশ, বিকাশ দাহিয়া, প্রদীপ মোর, ভিআর রঘুনাথ, কোঠাজিৎ সিংহ, সুরিন্দর কুমার, হরমনপ্রীত সিংহ, দানীশ মুজতবা, চিংলেনসেনা সিংহ, মনপ্রীত সিংহ, এসকে উথাপ্পা, দেবেন্দর বল্মিকী, হরজিৎ সিংহ, তলবিন্দর সিংহ, মনদীপ সিংহ, এসভি সুনীল, আকাশদীপ সিংহ, নিক্কিন থিমাইয়া।  

No comments:

Post a Comment